রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে পুনঃনিয়োগ পেলেন অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ

ছবি ক্যাপশন: উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদকে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে দেন ট্রাস্টি বোর্ডের পুরোধা ব্যক্তিত্ব রবিন খান। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

 

ঢাকা) ৩১শে অক্টোবর ২০২৩, মঙ্গলবার: অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদকে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য। অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ ইতঃপূর্বে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

২৬শে অক্টোবর ২০২৩ বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩১(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ এর আগে বাংলা একাডেমির মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জনের পরে ড. শাহেদ জাপানের নাগোইয়া বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং ফেলো ছিলেন।  ২০১৮ সালে তিনি ‘নতুন চর্যাপদ’ গ্রন্থের জন্য জীবনানন্দ-ভুমেন্দ্র গুহ পুরস্কার, ২০১৯ সালে গবেষণায় বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার পান। এছাড়া ড. শাহেদ বাংলাদেশ জাতীয় যাদুঘরের ট্রাস্টি, ইউনেস্কো জাতীয় কমিশনের সদস্য, বাংলাদেশ জাতিসংঘ সমিতির সেক্রেটারী জেনারেলের দায়িত্ব পালন করেছেন।

 

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় সম্পর্কে

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি ভিন্নধারার বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। মনন ও দর্শনের বিবেচনায় এই বিশ্ববিদ্যালয় স্বতন্ত্র। সমাজ-উন্নয়ন, শিক্ষাচিন্তা, ব্যবস্থাপনা-ভাবনা, সংস্কৃতিচর্চা ও নানা সৃজনশীল কর্মে নোবেলবিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনদৃষ্টি এই বিশ্ববিদ্যালয়ের পাথেয়। বর্তমানে সংগীত, নাট্যকলা, নৃত্যকলা, ফ্যাশন ডিজাইন ও বিবিএ নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে। বিস্তারিত জানতে ভিজিট করুন: www.tuca.edu.bd এবং বিশ্ববিদ্যালয়ের ফেসবুক, লিংকডইন ও টুইটার অনুসরণ করুন।

 

গণমাধ্যম অনুসন্ধানের জন্য যোগাযোগ করুন

মৌসুমী সুলতানা | ইমেইল: [email protected] | মোবাইল: +৮৮ ০১৭০৩২৩০৫০৭

 

ইংরেজি ভার্সন ডাউনলোড করতে ক্লিক করুন

Share:

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pinterest
Pinterest
Share on linkedin
LinkedIn